Share on social media

সাখাওয়াত হোসেন (স্টাফ রিপোর্টার) : নেত্রকোনার খালিয়াজুরী উপজেলায় ধনু নদীতে অভিযান পরিচালনা করে অবৈধ ৭ লাখ টাকার ভীম জাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ সব জব্দকৃত ভীম জালগুলো পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এএইচএম আরিফুল ইসলাম। এর আগে আজ (শনিবার) বিকেলে ৯টি ও গত বৃহস্পতিবার আরও ৫টি ভীম জাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

এ ভ্রাম্যমান আদালেেতর নেতৃত্ব দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএইচএম আরিফুল ইসলাম। এ সময় তার সাথে ছিলেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আমিনুল ইসলাম ও পুলিশ সদস্যবৃন্দ।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএইচএম আরিফুল ইসলাম জানান, এলাকার কিছু অসাধু মৎস্যজীবি ধনু নদীতে অবৈধভাবে রাক্ষুসী ভীম জাল দিয়ে ঘিরে রাখে। এতে করে নদীতে যাত্রীবাহী ট্রলার, লঞ্চ ও মালবাহী কার্গো ভলগেট চলাচল করতে পারে না। এ অভিযানে প্রায় ৭ লাখ টাকার জাল জব্দ করে উপজেলা ভূমি অফিস চত্বরে পুড়িযে দেওয়া হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার এ ধরণের অভিযান পরিচালনা করে আরও ৫টি অবৈধ ভীম জাল আটক করা হয়েছিল। ভবিষ্যতে তাদের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। এদিকে এলাকাবাসীর অভিযোগ, ধনু নদী জুড়ে এ মৌসুমে এলাকার কিছু প্রভাবশালীর ছত্রছায়ায় মৎস্য আহনে মোহনগঞ্জ উপজেলার গাগলজুর থেকে খালিয়াজুরী পাঁচহাট বাজার পর্যন্ত রন্তুসী ভীম জাল দিয়ে ঘিরে রাখে। এতে করে নৌকা নিয়ে যাতায়াতে সমস্যায় পড়তে হয় তাদের।


Share on social media

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here