Share on social media

অনেকে বিভিন্ন সময়ে তাদের মোবাইলকে সাইলেন্ট রাখেন। আপনি যদি আবার অনুসন্ধান শুরু করেন তবে আপনি এটি পাবেন না। এ জাতীয় ঘটনা প্রায়শই ঘটে থাকে। সাধারণত যখন আপনি ফোনটি খুঁজে না পান, অন্য ফোন থেকে নিজের নম্বরটি ডায়াল করার সাথে সাথেই রিংটি বেজে উঠতে শুরু করে। আর সেই ভয়েস অনুসরণ করে মোবাইলটি সহজেই পাওয়া যাবে। তবে ফোনটি সাইলেন্ট মোডে থাকলে এই কৌশলটি কার্যকর হবে না। তাহলে সেই অবস্থায় কীভাবে খুঁজে পাবেন সেই হারানো মোবাইল? জেনে নিন এর কৌশল-

১. প্রথমে অন্য কোনও মোবাইল বা কম্পিউটার থেকে গুগল-এর ওয়েবসাইটে যান।
২. সেখানে সার্চ বারে লিখুন ‘ফাইন্ড মাই ফোন’।
৩. তারপর গুগল অ্যাকাউন্ট বা জিমেইল অ্যাকাউন্টে সাইন ইন করুন।
৪. নিজের মোবাইলের লোকেশন দেখতে পাবেন গুগল-এ।
৫. এরপর আপনার সামনে অপশন আসবে, যেটির মাধ্যমে আপনি আপনার ফোনের অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজারটি ‘অন’ করে দিতে পারবেন।
৬. এবার ‘রিং’ অপশনটিকে সিলেক্ট করুন।
৭. আপনার ফোন সাইলেন্ট মোডে থাকলেও সেটি ফুল ভলিউমে রিং হতে শুরু করবে এবং যতক্ষণ না আপনি ফোনটিকে খুঁজে বের করে তার পাওয়ার বাটনটি চেপে ধরছেন, ততক্ষণ ফোন রিং হতেই থাকবে। এবার সেই আওয়াজ অনুসরণ করে ফোনটিকে খুঁজে বের করা তো কোনও ব্যাপারই নয়।

আপনার ফোন সাইলেন্ট মোডে থাকলেও সেটি ফুল ভলিউমে রিং হতে শুরু করবে এবং যতক্ষণ না আপনি ফোনটিকে খুঁজে বের করে তার পাওয়ার বাটনটি চেপে ধরছেন, ততক্ষণ ফোন রিং হতেই থাকবে। এবার সেই আওয়াজ অনুসরণ করে ফোনটিকে খুঁজে বের করা তো কোনও ব্যাপারই নয়।

এই একই পদ্ধতিতে আপনি আপনার হারানো অ্যান্ড্রয়েড ট্যাবও খুঁজে পেতে পারেন। তবে একটা বিষয় আপনাকে খেয়াল রাখতে হবে। সেটা হল, আপনার ডিভাইস থেকে অবশ্যই গুগল অ্যাকাউন্টে সাইন ইন করা থাকতে হবে। নতুবা এই পদ্ধতিতে হারানো মোবাইল খুঁজে পাওয়া যাবে না।


Share on social media

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here