Share on social media

ফ্রি ওয়াই-ফাই পেতে আপনি কী করবেন? হ্যাঁ, কিছুটা রাস্তা হেঁটে যে জায়গায় ফ্রি ওয়াইফাই রয়েছে, সেখানে চলে আসতে পারেন। কিন্তু নিজের সদ্যোজাত সন্তানের নাম কোনও ইন্টারনেট প্রদানকারী সংস্থার নামে রাখবেন? শুনতে অবাক লাগলেও বাস্তবে কিন্তু এমনটাই ঘটেছে। সুইজারল্যান্ডের এক দম্পতি ফ্রি–তে ওয়াইফাই পেতে নিজেদের সদ্যোজাত সন্তানের নাম রেখেছে ইন্টারনেট প্রদানকারী সংস্থার নামে। আর এজন্য আগামী ১৮ বছর বিনামূল্যে ওয়াইফাই সেবা পাবেন ওই দম্পতি। এই খবর প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়া রীতিমতো সরগরম।

সম্প্রতি টুইফি নামে সুইস ওই কোম্পানি জানিয়েছিল, যে দম্পতি তাদের সদ্যোজাত সন্তানের নাম সংস্থার নামে রাখবে, তাদের ১৮ বছরের জন্য বিনামূল্যে ওয়াই-ফাইয়ের সেবা দেওয়া হবে। এমনকি কোম্পানি উঠে গেলেও এই সুবিধা পাবেন তারা। এজন্য শুধু সদ্যোজাতর জন্মসনদটি আপলোড করতে হবে, যেখানে ওই নামটি থাকবে।

এদিকে, এই খবরটি পেতেই নড়েচড়ে বসেন ওই দম্পতি। প্রথমে তারা কিছুটা দ্বিধায় ছিলেন। কিন্তু পরবর্তীতে ঠিক করেন এই কাজটি তারা করবেন। এরপরই নিজেদের সদ্যোজাত কন্যাসন্তানের নামের মাঝে সংস্থার নাম ‘টুইফি’ যোগ করেন তারা।
ওই দম্পতি জানিয়েছে, ফ্রি–তে ওয়াইফাই সেবা পেয়ে যাওয়ায় ইন্টারনেট সংযোগের পিছনে যে টাকাটি খরচ করতাম, এবার তা মেয়ের নামে অ্যাকাউন্টে জমা করা হবে। পরবর্তীতে ‘টুইফি’ যাতে সেই টাকা দিয়ে যা ইচ্ছে কিনতে পারে।

এদিকে, ওই সংস্থার মালিক কিন্তু খুবই খুশি। তিনি আরও দম্পতিদেরও এগিয়ে আসার আহ্বান জানান।

অন্যদিকে, সোশ্যাল মিডিয়ায় বিষয়টি এখন বেশ আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে ওই দম্পতি জানান, শুরুতে কিছুটা দ্বিধাবোধ করলেও এখন আর তাদের কোনও সমস্যা নেই। সূত্র: টাইমসনাউনিউজ, ডব্লিউআইওনিউজ


Share on social media

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here